খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  খাগড়াছড়িতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ হয়েছেন ৪ জন
  ভোলায় অস্ত্রসহ ইউপি চেয়ারম্যান আ ক ম নাসিরুদ্দিন নান্নু ও তার ছেলে আটক
  খুলনা জেলা বিএনপির আহ্ববায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

ফলো-অনের শঙ্কা নিয়ে চা বিরতিতে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ভারতের বিপক্ষে চলমান চেন্নাই টেস্টে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ দল। মাত্র ৪০ রানে ৫ উইকেট হারানোর পর সাকিব আল হাসান এবং লিটন দাসের চেষ্টা ছিল দলকে উদ্ধার করার। তবে থিতু হলেও এই দুই ব্যাটার বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। তাদের বিদায়ের পর ফলো-অন এড়ানোর কঠিন চাপে পড়ে গেছে বাংলাদেশ।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দ্বিতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৩৬ ওভার ৫ বলে ৮ উইকেটে ১১২ রান। অপরাজিত আছেন মেহেদি হাসান মিরাজ (১২*) রানে সেশনের শেষ ওভারের পঞ্চম বলে বুমরাহর কাছে উইকেট বিসর্জন দিয়ে আসেন হাসান মাহমুদ (৯)। ভারতের প্রথম ইনিংসে করা ৩৭৬ রানের জবাবে বাংলাদেশ এখনও ২৬৪ রানে পিছিয়ে আছে এবং ফলো-অন এড়াতে আরও ৬৫ রান প্রয়োজন।

বাংলাদেশের ইনিংসের শুরু থেকেই সমস্যায় ছিল দলটি। প্রথম ওভারে যশপ্রীত বুমরাহ’র অসাধারণ সুইং বলেই বোল্ড হয়ে যান সাদমান ইসলাম, মাত্র ২ রানে। এরপর আকাশ দীপের জোড়া আঘাতে সাজঘরে ফিরে যান ওপেনার জাকির হাসান (৩) এবং অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক, যিনি শূন্য রানে গোল্ডেন ডাকের শিকার হন।

দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত কিছুটা লড়াইয়ের চেষ্টা করলেও তিনি ২০ রান করেই মোহাম্মদ সিরাজের আউট সুইং বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন। মুশফিকুর রহিমও বেশি সময় টিকতে পারেননি, বুমরাহ’র বলে স্লিপে ক্যাচ দিয়ে ৮ রানে আউট হন।

এরপর সাকিব এবং লিটন দাস ষষ্ঠ উইকেট জুটিতে ৫১ রানের একটি প্রতিরোধ গড়ে তোলেন। তবে ২২ রান করা লিটনকে ফিরিয়ে জুটিটি ভেঙে দেন আকাশ দীপ। এরপর সাকিবও জাদেজার বলে ৩২ রানে ক্যাচ দিয়ে ফিরে যান।

এখনো ফলো-অন এড়ানোর জন্য প্রয়োজনীয় রানের চাপ মাথায় নিয়ে লড়াই করছে বাংলাদেশ।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!